• Application For It Manager

    দেশের বেকারত্বের হারের কারণে ইতালির চাকরির বাজার কঠিন হতে পারে। তবুও, আমরা আপনাকে দেখাই কিভাবে ইতালিতে আপনার কাজের ক্ষেত্র নির্বিশেষে চাকরি খুঁজতে হয়। মনে রাখবেন যে ইতালীয় ভাষায় কথা বলা দেশে একটি স্থিতিশীল এবং ক্রমবর্ধমান ক্যারিয়ারের জন্য গুরুত্বপূর্ণ হতে পারে। আপনি বেশিরভাগ কর্মচারীদের জন্য সোমবার থেকে শুক্রবার নিয়মিত কাজের দিনগুলি আশা করতে পারেন।

    বিদেশী হিসাবে ইতালিতে কীভাবে চাকরি পাবেন।

    এই বিভাগে, আপনি কীভাবে একজন বিদেশী হিসাবে ইতালিতে চাকরি পেতে হবে, চাকরির জন্য আবেদন করা থেকে শুরু করে ন্যূনতম এবং গড় বেতন শেখার সঠিক উপায় এবং স্ব-নিযুক্ত হওয়া কেমন তা জানার জন্য আপনার যা জানা দরকার তা পাবেন ইতালিতে.

    আমরা দেশের ব্যবসায়িক সংস্কৃতিকেও কভার করি, যাতে দেশে আপনার একীকরণ মসৃণ হয় তা নিশ্চিত করতে, সেইসাথে আপনাকে ইতালিতে সামাজিক নিরাপত্তা এবং পিতামাতার ছুটি এবং সুবিধার সাথে পরিচয় করিয়ে দিই।

    ইতালিতে কাজ করার জন্য প্রয়োজনীয়তা এবং যোগ্যতা।

    আপনি দেশে কাজ করার যোগ্য কিনা এবং তা করার জন্য কিছু প্রয়োজনীয়তা কী তা আপনার জানা উচিত। যদিও ইউরোপীয় কর্মীদের দেশে চাকরি পাওয়ার জন্য খুব কম প্রয়োজনীয়তা থাকবে, অ-ইউরোপীয় চাকরিপ্রার্থীদের প্রথমে একটি চাকরি খুঁজতে হবে যাতে তারা ওয়ার্ক পারমিটের জন্য আবেদন করতে পারে।

     

    নন-ইইউ নাগরিক হিসেবে ইতালিতে কাজ করছেন।

    তৃতীয় দেশের নাগরিকদের দেশে কাজ করার জন্য একটি কাজের ভিসার প্রয়োজন হবে। এই গাইডের ভিসা এবং ওয়ার্ক পারমিট বিভাগে কাজের প্রয়োজনীয়তা এবং যোগ্যতা সম্পর্কে আপনার প্রয়োজনীয় সমস্ত তথ্য আমরা কভার করি।

    প্রথম জিনিসটি আপনার জানা উচিত যে ইতালিতে চাকরি নিশ্চিত করা একটি অগ্রাধিকার। এর কারণ হল আপনার ইতালীয় নিয়োগকর্তা আপনার জন্য ভিসা আবেদনের বেশিরভাগ প্রক্রিয়ার যত্ন নেবেন। ইতালিতে চাকরি খোঁজার এবং আবেদন করার জন্য আমরা আপনাকে গাইড করার জন্য পড়ুন।

    বিদেশীদের জন্য ইতালিতে চাকরির সুযোগ।

    আপনি সম্ভবত শুনেছেন যে পর্যটন ইতালিতে প্রবাসীদের জন্য অনেক কাজের সুযোগ দেয়—এবং আপনি ভুল নন। একই শিক্ষার ক্ষেত্রে যায়, বিশেষ করে যদি আপনি ইংরেজিতে কথা বলেন। যাইহোক, এগুলিও প্রবাসীদের মধ্যে সবচেয়ে বেশি চাওয়া-পাওয়া চাকরি, এবং সেই শূন্যপদগুলি খুঁজতে গিয়ে আপনি একটি ভারী প্রতিযোগিতা পেতে পারেন।

    বেশ কয়েকটি চাকরির শূন্যপদ রয়েছে যেগুলি ইতালি পূরণ করতে পারে না, এবং সেগুলি আপনার জন্য উপযুক্ত কিনা তা দেখার জন্য প্রথমে সেগুলি দেখে নেওয়া শুরু করার সবচেয়ে সহজ উপায় হতে পারে।

    ইতালিতে শিল্পের প্রয়োজন।

    খাদ্য, প্রযুক্তি, যান্ত্রিক, টেক্সটাইল এবং রাসায়নিকের মতো সেক্টরগুলিতে ইঞ্জিনিয়ারদের প্রয়োজন এবং এই আসন্ন বছরগুলিতে 190,000 শূন্যপদ থাকতে পারে। কিছু ঐতিহ্যবাহী কাজের প্রতিভাও কম, যেমন কাঠের কাজ এবং বয়ন।

    আপনি যদি প্রযুক্তি খাত থেকে আসেন, তাহলে সফটওয়্যার এবং অ্যাপ ডেভেলপার, কম্পিউটার ইকুইপমেন্ট ডিজাইনার বা টেলিকমিউনিকেশন সিস্টেমের ডিজাইনারদের জন্য শূন্যপদ খুঁজে পেতে আপনার সমস্যা হবে না।

    কীভাবে ইতালিতে চাকরির জন্য আবেদন করবেন।

    ইতালিতে চাকরির জন্য আবেদন করার ক্ষেত্রে কয়েকটি বিষয় বিবেচনা করতে হবে। দেশের স্টাইল সিভি কি? আমার কি কভার লেটার লাগবে? প্রাক্তন নিয়োগকর্তাদের থেকে রেফারেন্স সম্পর্কে কি? ইতালি সম্পর্কে সমস্ত কর্ম-সম্পর্কিত প্রশ্নের উত্তরের জন্য পড়ুন।

    ইতালীয় ধাঁচের সিভি।

    ইতালিতে ঘুরে বেড়ানো সিভির স্টাইল জানা একটি ভাল ধারণা। এর কারণ হল নিয়োগকারীরা একটি নির্দিষ্ট ধরণের কাঠামো দেখতে এবং স্কিমিং করতে অভ্যস্ত, এবং আপনি তাদের কাজ সহজ করে আপনার সম্ভাবনা বাড়াতে চান।

    ইতালিতে একটি সিভি হস্তান্তরের ক্ষেত্রে এখানে কিছু করণীয় এবং করবেন না:

    করণীয়:

    • উপরে ব্যক্তিগত তথ্য যোগ করুন, যেমন আপনার নাম, আপনার যোগাযোগের বিশদ বিবরণ এবং আপনার জন্ম তারিখ। পাশাপাশি আপনার জাতীয়তা যোগ করুন। এটি বিশেষভাবে গুরুত্বপূর্ণ কারণ এটি আপনার নিয়োগকর্তাকে বলে দেবে আপনি কাজের ভিসার জন্য যোগ্য কিনা। আপনি আপনার যোগ্যতা সম্পর্কে বিশদ অন্তর্ভুক্ত করতে পারেন (যেমন, সপ্তাহে 20 ঘন্টা পর্যন্ত ইতালিতে কাজ করার যোগ্য)।
    • অবিলম্বে আপনার পেশাদারী অভিজ্ঞতা সঙ্গে অনুসরণ করুন. এই তালিকাটি আপনার সবচেয়ে সাম্প্রতিক কাজের অভিজ্ঞতা দিয়ে শুরু হওয়া উচিত, আপনার বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি এবং যোগ্যতা পর্যন্ত।
    • এটি আপনার সেক্টর বা অবস্থানের সাথে প্রাসঙ্গিক হলে ইংরেজিতে একটি সিভি দিয়ে আবেদন করুন।
    • ভাষা দক্ষতা অন্তর্ভুক্ত করুন, বিশেষ করে যদি আপনি ইতালীয় কথা বলতে পারেন। সাধারণভাবে ভাষাগুলি অত্যন্ত মূল্যবান, তবে ইতালীয় জানা অবশ্যই একটি বড় প্লাস।
    Facebook Comments

    বিষয় :

    BengaliEnglishItalian