• ঐক্যবদ্ধতার বিকল্প নাই

    ঐক্যবদ্ধতার বিকল্প নাই

    ইতালিতে কমিউনিটি প্রতিনিধি সম্মেলন সম্পন্ন

    আঁখি সীমা কাউসার, রোম (ইতালি) থেকে

    মঙ্গলবার , ৩১ ডিসেম্বর, ২০১৯ at ৩:৪৩ অপরাহ্ণ

    ইতালির রাজধানী রোমে ইতাল-বাংলা সমন্বয় ও উন্নয়ন সমিতির আয়োজনে ২ দিনব্যাপী বাংলাদেশ কমিউনিটি প্রতিনিধি সম্মেলনে কমিউনিটির সেরা সংগঠকদের অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

    গত ২৮ ডিসেম্বর সকালে রোমের একটি হল রুমে এ সম্মেলন উদ্বোধন করেন ইতাল-বাংলা সমন্বয় ও উন্নয়ন সমিতির সভাপতি শাহ তাইফুর রহমান ছোটন।

    ইতালিতে বাংলাদেশ কমিউনিটির সকল সামাজিক ও আঞ্চলিক সংগঠনের কর্মকাণ্ড নিয়ে এ সম্মেলনের আয়োজন করা হয়।

    ২৮ ডিসেম্বর সকালের প্রথম পর্বে ছিল ইতালিতে ইসলামী শিক্ষায় শিক্ষিত মাদ্রাসার ছাত্র-ছাত্রী ও হিফজুল কোরআন ছাত্রদের নিয়ে অনুষ্ঠান।

    মাওলানা মিজানুর রহমানের নেতৃত্বে ইসলামী ইন্সটিটিউট রোমের শিক্ষকবৃন্দ ও শতাধিক ছাত্র-ছাত্রী এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। ছাত্র-ছাত্রীরা কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত পরিবেশন করেন।

    অনুষ্ঠানের দ্বিতীয় দিনে রোমের বাইরের সংগঠনগুলোর পরিচিতি পর্ব এবং সেরা সংগঠনকে পুরস্কার প্রদান করা হয়।

    বাংলাদেশ সমিতি ইতালি, ধূমকেতু সোস্যাল অর্গানাইজেশন, মহিলা সমাজকল্যাণ সমিতি ইতালি, যুব উন্নয়ন ব্যবসায়ী সমিতি ইতালি, ইতালি বাংলা প্রেস ক্লাব, ওলামা কাউন্সিল অভ ইতালি, মাদ্রাসাতুর রোমা সহ রোম, ভেনিস, নাপলী, তরিনো, পাদোভা, ত্রেভিজো সহ বিভিন্ন শহরের সামাজিক সংগঠনকে বিশেষ সন্মাননা দেয়া হয়।

    সন্মাননা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি নূরে আলম সিদ্দিকী বাচ্চু, বর্তমান সভাপতি হাসানুজ্জামান কামরুল, সাধারণ সম্পাদক আবুল কালাম সায়মন, ইতালি বিএনপি‘র সিনিয়র সহ-সভাপতি আমিনুর রহমান সালাম, ইতালি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাউন্সিলর কবির হোসেন, মহিলা সমাজ কল্যাণ সমিতির সভাপতি লায়লা শাহ, কমিউনিটির প্রবীণ ব্যক্তিত্ব লুৎফর রহমান, ইতালি বাংলা প্রেস ক্লাবের সভাপতি খান রিপন, সাধারণ সম্পাদক রিয়াজ হোসেন সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

    অনুষ্ঠান পরিচালনা করেন যৌথভাবে আলম শাহ এবং আঁখি সীমা কাওসার।

    অনুষ্ঠানের প্রধান আয়োজক ও উদ্যোক্তা শাহ তাইফুর রহমান ছোটন বলেন, ইতালিতে বাংলা কমিউনিটির ইতিহাস দীর্ঘ তিন যুগের অথচ আমাদের মধ্যে ঐক্য নাই। আগামী দিনে সুন্দর কমিউনিটি গঠনে কমিউনিটি প্রতিনিধি সম্মেলন সুন্দর ভূমিকা রাখবে। ঐক্যবদ্ধতার বিকল্প নাই।’ আগামী দিনে ইতালির বিভিন্ন শহরে কমিউনিটি প্রতিনিধি সম্মেলন করা হবে বলে জানান তিনি।

     

    দৈনিক আজাদীতে প্রকাশিত

    ঐক্যবদ্ধতার বিকল্প নাই

    Facebook Comments